এপ্রিলেই পাচ্ছে রাজশাহী ও বগুড়া ৩০টি আইসিইউ শয্যা

এপ্রিলেই পাচ্ছে রাজশাহী ও বগুড়া ৩০টি আইসিইউ শয্যা

এপ্রিলেই পাচ্ছে রাজশাহী ও বগুড়া ৩০টি আইসিইউ শয্যা
এপ্রিলেই পাচ্ছে রাজশাহী ও বগুড়া ৩০টি আইসিইউ শয্যা

স্টাফ রিপোর্টার : রাজশাহী বিভাগে নিবিড় পরিচর্যা কেন্দ্রের (আইসিইউ) ৩০টি শয্যা দিচ্ছে স্বাস্থ্য মন্ত্রণালয়। এপ্রিলেই বিভাগের রাজশাহী ও বগুড়ায় শয্যাগুলো দেয়া হবে।

রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর বিভাগের আট জেলার জন্য ১২১টি আইসিইউ শয্যা চাওয়ার প্রেক্ষিতে এই ৩০টি শয্যা দেয়া হচ্ছে। সংখ্যায় কম হলেও বিভাগের আট জেলার মধ্যে শুধু রাজশাহী ও বগুড়ায় আগে থেকেই আইসিইউ শয্যা ছিল। অন্য ছয়টি জেলাই আইসিইউ নেই। বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাবিবুল আহসান তালুকদার বিষয়টি নিশ্চিত করেছেন।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালক জানিয়েছেন, এখন রাজশাহী ও বগুড়ায় মোট ৫১টি আইসিইউ শয্যা আছে। এর মধ্যে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ২০টি শয্যা আছে। আর বাকি ৩১টি শয্যা বগুড়ায়। এর মধ্যে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে ১৩টি, মোহাম্মদ আলী হাসপাতালে ৮টি এবং বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজ হাসপাতালে ১০টি শয্যা আছে। চাঁপাইনবাবগঞ্জ, নাটোর, নওগাঁ, জয়পুরহাট, সিরাজগঞ্জ ও পাবনায় কোন আইসিইউ শয্যা নেই।

রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাবিবুল আহসান তালুকদার জানিয়েছেন, ১২১টি আইসিইউ শয্যা চাওয়া হলেও ৩০টি দিতে চেয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। খুব দ্রতই রাজশাহী বিভাগে যুক্ত হচ্ছে এই ৩০টি আইসিইউ শয্যা। এর মধ্যে ১০টি পাচ্ছে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল। বাকি ২০টি শয্যা যাবে বগুড়ায়।

নতুন এসব শয্যা বসানোর জন্য ইতিমধ্যেই রামেক হাসপাতাল, বগুড়ার শহীদ জিয়াউর রহমান হাসপাতাল ও মোহাম্মদ আলী হাসপাতালে প্রস্তুতি শুরু হয়ে গেছে।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply